আওয়ামী লীগ নিজেরাই ‘জঙ্গি’: আমির খসরু

0
Array

ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘জঙ্গি’ আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার আবারো ক্ষমতায় আসতে জঙ্গি নাটক শুরু করেছে। জঙ্গি নাটক এখন আর কেউ বিশ্বাস করে না। সেই দিন শেষ হয়ে গেছে। ওই জঙ্গি খেলা আর চলবে না। আওয়ামী লীগ নিজেরাই জঙ্গি। তাদের চাইতে বড় জঙ্গি, সন্ত্রাসীদল বিশ্বের কোথাও নেই।
শুক্রবার বিকালে ঢাকা মহানগর উত্তর আয়োজিত কালো পতাকা গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, ঝড় তুফান বিএনপিকে রুখতে পারবে না। আন্দোলন চলবেই। আন্দোলনের মাধ্যমেই এই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করা হবে।

প্রধানমন্ত্রীর দক্ষিণ আফ্রিকা সফরের সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনা দক্ষিণ আফ্রিকায় দলবল নিয়ে গেছে, পরিবারের লোক নিয়ে দেশের টাকা খরচ করেছেন। ব্রিকস একটি অফিসিয়ালি ছবি প্রকাশ করেছে। ব্রিকসের ওখানে সদস্য হোক আর না হোক সবাই ছবি তুলেছেন।সেখানে প্রধানমন্ত্রী নেই। প্রবাল মিথ্যাচারের রাজনীতি আর বাংলাদেশের চলবে না।

আমির খসরু বলেন, প্রধানমন্ত্রী দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন জনগণের টাকা খরচ করে, ব্রিকসের সদস্য হতে, তা পারেন নাই। সেখানে গিয়ে নৌকায় ভোট চাইছেন এবং বিএনপিকে গালিগালাজ করছেন। এদিক ওদিক গিয়ে কাজ হবে না। তৃতীয় কোনো দেশে গিয়ে বাইলেটারাল (দ্বিপক্ষীয়) মিটিং হয় না।

প্রশাসন নিয়ে সরকারের পরিকল্পনা নিয়ে খসরু বলেন, আগামীতে ক্ষমতায় টিকে থাকতে সরকার প্রশাসন এবং বিচারকদের দিয়ে রেজিম তৈরি করেছে। দেশের মানুষ আগেই ধরে ফেলেছে আওয়ামী লীগের মিথ্যাচারের রাজনীতি আর চলবে না।

দেশের আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, মানুষের প্রতিপক্ষ এখন আওয়ামী লীগ। কিন্তু বাংলাদেশের মানুষের প্রতিপক্ষ হয়ে কেউ জয়ী হতে পারে নাই। তাই বাংলাদেশের মানুষের প্রতিপক্ষ কেউ হবেন না। পুলিশ ভাইয়েরা হবেন না। র‌্যাব ভাইয়েরা হবেন না। বিজিবি হবেন না, আনসার হবেন না। সরকারি কর্মকর্তা হবেন না। বিচারকরা হবেন না। সবার কাছে বার্তা, দেয়ালের লিখন পড়তে শিখুন। সিদ্ধান্ত নেন, জনগণের বিপক্ষে অবস্থান নেবেন না। আর নিলে সেই দায় দ্বায়িত্ব আপনাদের।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বহির্বিশ্বে আর কারো কাছে জনপ্রিয়তা পাবে না জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মানুষের দ্বারে গিয়ে ঘুরে ঘুরে জনপ্রিয়তা পাবেন না। যেখানেই দাওয়াত পান সেখানেই দৌড় দেন, আগে পিছে তাকান না।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat