ছুটি কাটাতে পুবাইলের ‘জল জঙ্গলের কাব্য’তে

0
Array

গাজীপুরের পুবাইলে ‘জল জঙ্গলের কাব্য’ রিসোর্ট। যা অনেকের কাছে ‘পাইলট বাড়ি’ হিসেবে পরিচিত। প্রাকৃতিক এক ভূমিকে অবিকৃত রেখে আরো প্রাকৃতিক করা হয়েছে ডিজাইনারের নিপুণ ছোঁয়ায়। জোছনা দেখতে চাইলে ঘুরে আসতে পারেন ‘জল জঙ্গলের কাব্য’ থেকে।

বিলের ওপর জোছনার আলো এক অন্যরকম অনুভূতি দেবে আপনাকে। প্রাকৃতিক গাছপালা আর শান্ত বিলের পাড়ে বসে কাটিয়ে দিন একটা দিন।

নিভৃতচারী মানুষের স্বপ্নের আয়োজন, ঢাকার অদূরে পূবাইলে ৯০ বিঘা জমির ওপর গড়ে উঠেছে এক টুকরো গ্রাম। বাঁশ আর পাটখড়ির বেড়া, উপরে ছনের ছাউনি, সামনে দিগন্ত বিস্তৃত পানি। এটা তেমন আধুনিক জায়গা নয়, কিন্তু পরিচ্ছন্ন এবং গ্রাম-বাংলার ছোঁয়া আছে এখানে।

‘জল জঙ্গলের কাব্য’ পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে গড়ে তোলা। এর ঘরগুলো বাঁশের। বেলাই বিল মানে ওয়াটার বডিকে কেন্দ্রীয় চরিত্র রেখে তৈরি করা হয়েছে জল জঙ্গলের কাব্য। নিজস্ব জমির শাক-সবজি ও ধান দিয়ে খাবার তৈরি হয়। বিল থেকে মাছও ধরা হয়। সকালে চালের গুঁড়া দিয়ে রুটির কথা অনেকে মনে রাখেন। রিসোর্টকর্মীরা পেশাদার, তবে বাণিজ্যিক নয়।

কেমন খরচ হবে
এখানে সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবারসহ জনপ্রতি নেয়া হয় ৩০০০ টাকা। খরচটা সারাদিনের জন্যে ১৫০০ টাকা জনপ্রতি (সকালের নাস্তা, দুপুরের খাবার আর বিকেলে স্ন্যাক্স)। শিশু (৫-১০ বছর), কাজের লোক ও ড্রাইভার ৬০০ টাকা জনপ্রতি।

যোগাযোগ : ০১৯১৯৭৮২২৪৫ (মি. কামরুল) অথবা ০১৯১৯৭৮২২৪৫

খাবার মেন্যুতে যা থাকে
জল জঙ্গলের কাব্যে খাবারের মেন্যুগুলো দারুন। ভাত, পোলাও, চালতা দিয়ে ডাল, মুরগির মাংস, রুই মাছ, গুঁড়া মাছ, তেঁতুল দিয়ে কচুমুখি, আলুভর্তা, ডালভর্তা, ঘন ডাল এবং আরো বেশক’টি আইটেম। সকালের নাস্তায় থাকে চিতই পিঠা, গুড়, লুচি, মাংস, ভাজি, চা, মুড়ি ইত্যাদি। দুপুরের খাবারে থাকে ১০/১২ রকমের দেশি আইটেম। মোটা চালের ভাত, পোলাও, মুরগির ঝোল, ছোট মাছ আর টক দিয়ে কচুমুখির ঝোল, দেশি রুই মাছ, তিন রকমের ডাল, কয়েক রকমের ভর্তা এবং সবজি।

কিভাবে যাবেন
বাসে যেতে চাইলে মহাখালী থেকে নরসিংদী বা কালিগঞ্জগামী যে কোন বাসে উঠুন। ১ ঘণ্টা পর পুবাইল কলেজগেট এলাকায় নেমে পড়ুন। ভাড়া নেবে ৪০ টাকা। এরপর একটা ব্যাটারিচালিত রিকশায় করে ‘পাইলট বাড়ি’। গেটে এসে ফোন করুন, গেট খুলে দেবে। তবে অবশ্যই আগে বুকিং থাকতে হবে।

অথবা ঢাকার সায়েদাবাদ, গুলিস্তান, আজিমপুর, মহাখালী থেকে গাজীপুর পরিবহন, ঢাকা পরিবহন, ভিআইপি পরিবহন ও বলাকা পরিবহনে শিববাড়ী চলে যাবেন। ভাড়া ৭০ টাকা। শিববাড়ী থেকে অটোরিকশায় ভাদুন (ইছালি) ‘জল জঙ্গলের কাব্য’ রিসোর্ট। ভাড়া ৮০-১০০ টাকা। তাহলে আজই পরিকল্পনা করুন ঘুরে আসতে।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat