বিপদে ঐক্য আর কেটে গেলে ঐক্যকে অবহেলা আত্মঘাতী: ইনু

0
Array

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য দেন হাসানুল হক ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিপদে ঐক্য আর বিপদ কেটে গেছে মনে করে আত্মপ্রসাদে ভুগে ঐক্যকে অবহেলা করা আত্মঘাতী। এটা ভুলে গেলে চলবে না যে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন এবং তিন মেয়াদে সরকার পরিচালনা রাজনৈতিক ঐক্যেরই ফল।

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মধ্যে বড়র (দল) অহংকার এবং ছোটর (দল) হীনম্মন্যতা পরিহার করা উচিত বলে তিনি মন্তব্য করেন।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় হাসানুল হক এসব কথা বলেন। দলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এসব কথা জানানো হয়।

পাকিস্তানপন্থী রাজনৈতিক শক্তির সঙ্গে কোনো রাজনৈতিক লেনদেন বা সমঝোতার সুযোগ নেই বলে জানান এই নেতা। তিনি বলেন, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে হবে। বাংলাদেশবিরোধী পাকিস্তানপন্থী অশুভ রাজনৈতিক শক্তিকে বাংলাদেশের রাজনীতির মাঠ থেকে চিরবিদায় দিতেই হবে।

মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি মুক্তিযুদ্ধে মীমাংসিত বিষয়গুলো ও সংবিধানকে অস্বীকার করে বাংলাদেশ রাষ্ট্রকে চ্যালেঞ্জ করছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, সামরিক শাসক জিয়ার চাপিয়ে দেওয়া রাজনৈতিক দল বিএনপিই মুক্তিযুদ্ধবিরোধী শক্তি, স্বাধীনতাবিরোধী শক্তি, পাকিস্তানপন্থীর মূল ধারক, বাহক ও দুর্গ। প্রগতিশীল রাজনৈতিক দল, মহল, গোষ্ঠী ও ব্যক্তিকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধবিরোধী শক্তি ও তাদের রাজনৈতিক সঙ্গীদের প্রতিহত করতে হবে।

আলোচনা সভাটি পরিচালনা করেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন। বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, সহসভাপতি নুরুল আকতার, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, মোহাম্মদ মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat