আন্দোলন বানচাল করার হীন উদ্দেশ্যে মির্জা ফখরুলকে গ্রেফতার করেছে সরকার : মুজিবুর রহমান

0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, জনগণের অধিকার আদায়ের আন্দোলন বানচাল করার হীন উদ্দেশ্যে আজ সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সরকার অন্যায়ভাবে গ্রেফতার করেছে। ফ্যাসিস্ট সরকারের জুলুম-নির্যাতনের স্বীকার জনগণের পিঠ দেয়ালে গিয়ে ঠেকেছে। জামায়াত ও বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশে এবং অন্যান্য বিরোধীদলের সমাবেশে জনতার ঢল দেখে সরকার খেই হারিয়ে ফেলেছে। ক্ষমতা হারানোর ভয়ে তারা দিশেহারা হয়ে পড়েছে। জনসমর্থনহীন জালেম সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য জামায়াতসহ বিরোধী দলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে। তারই ধারাবাহিকতায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করা হয়েছে। আমি এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

রোববার (২৯ অক্টোবর) বিএনপি মহাসচিবকে অন্যায়ভাবে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

অপর এক বিবৃতিতে অধ্যাপক মুজিবুর রহমান বলেন,‘জনগণের অধিকার আদায়ের আন্দোলন বানচাল করার হীন উদ্দেশে ২৮ অক্টোবর মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির মাওলানা আব্দুর রহমান এবং গত দু’দিনে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের চার শতাধিক নেতাকর্মীকে সরকার অন্যায়ভাবে গ্রেফতার করেছে। ২৯ অক্টোবর রোববার সকালে নিজ কর্মস্থল মাদরাসা থেকে খুলনা জেলা নায়েবে আমির মাওলানা কবিরুল ইসলামকে পুলিশ বিনা কারণে গ্রেফতার করে নিয়ে গিয়েছে। এভাবে নেতাকর্মীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে জেলে ঢুকিয়ে জনগণের আন্দোলন অতীতে যেমন কোনো সরকার দমন করতে পারেনি, তেমনি বর্তমান সরকারও পারবে না। আমি সরকারের এই সব অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, ঢাকায় বেড়াতে আসা সাধারণ মানুষ এবং রিকশা ও বিভিন্ন কল-কারখানার শ্রমিকদেরকে বিনা কারণে গ্রেফতার করে সরকার জেলে ঢুকাচ্ছে। সরকার গোটা দেশটাকেই আজ একটি বৃহৎ জেলখানায় পরিণত করেছে। স্বররাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কয়েকদিন আগে স্বীকার করেছেন যে, দেশের কারাগারগুলোতে ধারণ ক্ষমতার দ্বিগুণেরও অধিক সংখ্যক বন্দীকে ঠাসাঠাসি করে রাখা হয়েছে। যে কারণে বন্দীরা ঠিকমত খাবার পাচ্ছে না, চাহিদা অনুযায়ী পানিও পাচ্ছে না। তারা মানবেতর জীবন যাপন করছে। এ অবস্থায় কোনো দেশ চলতে পারে না।

তিনি বলেন, জনগণের দাবি অবৈধ জাতীয় সংসদ ভেঙে দিয়ে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে অবাধ, নিরপেক্ষ, স্বচ্ছ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করা। সরকার যত তাড়াতাড়ি এ দাবি মেনে নিবে, দেশের জন্য ততই কল্যাণকর হবে। তাই জনগণের তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিয়ে দেশকে বর্তমান সংকট থেকে উদ্ধার করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির মাওলানা আব্দুর রহমান এবং জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরসহ বিরোধীদলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মী ও সাধারণ জনগণকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat