বিএনপির সমাবেশে হামলা সরকারের চরম ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ : পীর সাহেব চরমোনাই

0
Array

বিএনপির মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। বিবৃতিতে ইসলামী আন্দোলনের আমীর বলেন, পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলা করে বিএনপির মহাসমাবেশ পন্ড করে দিয়ে অত্যন্ত জঘন্য কাজ করেছে। সভা-সমাবেশ করার অধিকার সাংবিধানিক। এ অধিকার কেড়ে নিয়েছে সরকার। বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা বেশ কিছুদিন আগেই করেছিল বিএনপি। তল্লাশির নামে সমাবেশে আসার পথে পথে বাধা, নানা প্রতিবন্ধকতা তৈরি, গ্রেফতার, সমাবেশের অনুমতি দেওয়া নিয়ে তালবাহানা এবং অনুমতি দেয়ার পরেও সমাবেশে হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়া ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ আবারো প্রমাণ করলো এদের হাতে মানুষের জান-মাল, ইজ্জত আব্রু কিছুই নিরাপদ নয়।
পীর সাহেব চরমোনাই বলেন,আজ বিএনপির মহাসমাবেশে হামলা সরকারের চরম ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। সরকারের এই হামলা মামলা গ্রেফতারের ফলে দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ আরও গভীর সঙ্কটে নিপতিত হবে। তিনি পুলিশ ও আওয়ামীলীগের হাতে হতাহতের ঘটনার নিন্দা জানিয়ে আহতদের উন্নত চিকিৎসা এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান। সেইসাথে নিহত পুলিশের খুনিদের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে খুঁজে বের করার দাবি জানান।

বিবৃতিতে তিনি দমন পীড়ন নির্যাতনের পথ পরিহার করে ক্ষমতা আঁকড়ে থাকার একগুঁয়েমি মনোভাব পরিহার করার আহ্বান জানান। সাথে সাথে জনগণের আকাঙ্খা অনুযায়ী অবিলম্বে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানান। বিবৃতিতে পীর সাহেব বলেন, একতরফা নির্বাচনের আয়োজন করা থেকে ফিরে আসুন। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি : এদিকে, বি এনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ বিনা উস্কানিতে বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা ছরওয়ার কামাল আজিজি ও মহা সচিব মাওলানা মুসা বিন ইযহার। আজ এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, শান্তিপূর্ণ মহাসমাবেশে ন্যাক্কারজনক পুলিশী আক্রমণের ঘটনায় প্রমাণ হলো এই সরকারের পায়ের তলায় মাটি নেই দেউলিয়া সরকার জনগণকে ভয় পায়।

শান্তিপূর্ণ সমাবেশের নাগরিক অধিকার হরণ করে গনতন্ত্রের কবর রচনা করেছে এবং আরও একটা ভোট চুরির সাজানো নির্বাচন করার নেশায় সরকার উন্মাদ হয়ে উঠেছে। কা-জ্ঞানহীন ঘটনা ঘটিয়ে শান্তিপূর্ণ আন্দোলনকে অশান্ত করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতিতে ঠেলে দিয়েছে সরকার। নেতৃদ্বয় বি এন পির ঘোষিত আজকের সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে তা সফল করতে দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকীব আজ শনিবার এক বিবৃতিতে বিএনপির মহাসমাবেশে পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, সভা-সমাবেশ মানুষের সাংবিধানিক অধিকার। বিরোধী দলের বৃহৎ সমাবেশ দেখে সরকার ভীত হয়ে হামলা চালিয়ে বিএনপির সমাবেশ প- করেছে। তিনি বিএনপির ঘোষিত আগামীকালের সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচির প্রতি পূর্ণসমর্থন জানান। তিনি বলেন, হামলা মামলা ও গ্রেফতার করে বিরোধী দলের জনমত এবং গণতন্ত্রের অগ্রযাত্রাকে ঠেকিয়ে রাখা যাবে না। তিনি বিএনপির গ্রেফতারকৃত নেতা কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat