Array

ভারত সফর শেষে দেশে ফিরেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি গেটে তাকে স্বাগত জানান পার্টির নেতাকর্মীরা।

জাতীয় পার্টির সূত্র জানায়, তিনদিনের ভারত সফরে জি এম কাদেরের সঙ্গে তার সহধর্মিণী ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেরিফা কাদের এবং দলের আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা মাশরুর মাওলা ছিলেন। সংসদ নির্বাচনে জাপার অবস্থান, অংশগ্রহণ এবং জোট গঠনসহ রাজনৈতিক ইস্যু এ সফরে গুরুত্ব পেয়েছে।

এর আগে ২০ আগস্ট দুপুরে ভারতের দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়েন জি এম কাদের। ভারত সফরকালে বিজেপি নেতা ও ভারত সরকারের শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতাসহ মন্ত্রিপর্যায়ে সাক্ষাৎ করেন তিনি।

এদিকে জি এম কাদের ভারতে অবস্থান করা অবস্থায় মঙ্গলবার আচমকাই দলের চেয়ারম্যান পদ নিয়ে শোরগোল শুরু হয়। কারণ এদিন রওশন এরশাদকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে এমন খবর ছড়িয়ে পড়ে গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিকমাধ্যমে। এমন খবরে বনানীতে জিএম কাদেরের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলও করেন জাপার অনেক নেতাকর্মী।

এসময় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলাসহ একাধিক নেতা জানান, তথ্যটি সঠিক নয়। জাতীয় পার্টির গঠনতন্ত্রে এভাবে চেয়ারম্যান হওয়ার সুযোগ নেই।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat