প্রধানমন্ত্রীর জন্যই দেশে খাদ্য ঘাটতি নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

0
Array

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সবাই পতিত জমিতে শাক-সবজি চাষ করছে। এজন্য ইউক্রেন-রাশিয়া ও ইসরাইল-ফিলিস্তিনির যুদ্ধে কঠিন সময়েও দেশে খাদ্য ঘাটতি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে নগর কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সবসময় বলে আসছেন এক ইঞ্চি জায়গাও ফাঁকা রাখবেন না। সব জায়গায় সবজি উৎপাদন করুন। আমরা কিন্তু এর ফল পেয়েছি। প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় সবাই মনোযোগ দিয়েছে। কৃষিতে কীভাবে বাম্পার ফলন করতে হবে, কোনো জায়গা যেন অনাবাদি না থাকে সেই। সেজন্য আমাদের খাদ্য ঘাটতি নেই। খাদ্য ঘাটতি যদি থাকতো, তাহলে আমরা কী অবস্থায় পড়তাম তা আপনারা নিশ্চয়ই অনুমান করতে পারছেন।

তিনি বলেন, আমার গিন্নিও ছাদ বাগান করে। সে মাঝে মধ্যে সুন্দর আম আমাকে উপহার দেয়, আসলে খুব মিষ্টি হয়। কিছুদিন আগে দেখি গাছগুলো মরে গেছে। আমি তাকে নতুন করে গাছ লাগাতে বললাম। আমি যেখানেই যাই এটা খেয়াল রাখি; কোনো জায়গা যেন অনাবাদী না থাকে, অন্তত সবজির চাষ যেন হয়।

মন্ত্রী বলেন, একজন বললেন ছাদে মাছ পালন করছেন। ছাদে যদি সুইমিং পুল থাকতে পারে, তাহলে মাছের খামার হবে না কেন। আমাদের জমি কমতে থাকলেও, উৎসাহ কিন্তু কমেনি। কীভাবে স্বাবলম্বী হবো, কীভাবে আরও এগিয়ে যাব সেটাই আমাদের চিন্তা। সেজন্যই আমরা এগিয়ে যাচ্ছি।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat