নির্বাচনের জন্য আস্থার পরিবেশ এখনও সৃষ্টি হয়নি : জাপা

0
Array

জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচন সামনে এসেছে। আমরা সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চেয়েছি। নির্বাচনের জন্য আস্থার শতভাগ পরিবেশ এখনও সৃষ্টি হয়নি।

চুন্নু বলেন, মানুষের মনে প্রশ্ন আছে, ভোট কেন্দ্রে গেলে তারা ভোট দিতে পারবে কিনা! নির্বাচন নিয়ে মানুষের মাঝে শঙ্কা ও সংশয় আছে। তাই আমরা ভোটের ব্যাপারে সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছি। আমরা কোনও জোট বা মহাজোট করবো না, আমরা তিনশো আসনেই নির্বাচন করবো। আমাদের নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

জাতীয় পার্টি মহাসচিব বলেন, জাতীয় পার্টি বিশ্বাস করে নির্বাচন ছাড়া ক্ষমতার পালাবদল সম্ভব নয়। গেলো ৩৩ বছরে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচন নিয়েই কথা আছে। এমন কি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যারা জিতেছে তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে আর যারা ক্ষমতায় যেতে পারেনি তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান নির্বাচন ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু করা সম্ভব নয়। নির্বাচন সুষ্ঠু করতে হুসেইন মুহম্মদ এরশাদের আনুপাতিক হারে নির্বাচন পদ্ধতি গ্রহণ করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিভিন্ন মহল স্বার্থ সিদ্ধির জন্য ষড়যন্ত্র করছে। জাতীয় পাার্ট চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। জাতীয় পার্টি চেয়ারম্যানের নেতৃত্ব নিয়ে কোনও প্রশ্ন নেই। তিনি বলেন, আমাদের প্রধান উপদেষ্টা বেগম রওশন এরশাদ আমাকে বলেছেন, তার এবং তার ছেলের জন্য মনোনয়ন ফরম নিবেন।

জাপা দপ্তর জানিয়েছে মঙ্গলবার ৬২২টি মনোনয়ন ফরম বিতরণ হয়েছে। এ নিয়ে দুই দিনে বিক্রি হলো ১১৭৯টি মনোনয়ন ফরম। এবার দলের মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে ৩০ হাজার টাকায়। ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চলবে।

এ দিন ফরম গ্রহীতাদের মধ্যে রয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি, আব্দুর রশীদ সরকার, লিয়াকত হোসেন খোকা এমপি ও উপদেষ্টা পনির উদ্দিন আহমেদ এমপি।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat