আমরা বিশ্বাস করি, জনগণের আন্দোলনে এই সরকারের পতন হবে,সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

0
Array

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে শেখ হাসিনা পরিস্কার করে বলে দিয়েছেন, এখন চিকিৎসার কি আছে? ওনার বয়স আশি হয়ে গেছে। প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন, কত অমানবিক হলে তিনি এই ধরনের কথা বলতে পারেন! একজন সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসা নিতে বাধা দেওয়া সংবিধানেরও লঙ্ঘন।

মঙ্গলবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও তার চিকিৎসা সংক্রান্ত বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

বেগম জিয়াকে বিদেশে পাঠানো বা মুক্তির বিষয়ে আপনাদের আগামী নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোনো শর্তারোপ করা হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল হেসে দিয়ে বলেন, না প্রশ্নই উঠতে পারে না। আমরা জানি না, হয়ত আপনারা জানেন।

শর্ত সাপেক্ষ বিদেশে গিয়ে চিকিৎসার ব্যাপারে বেগম খালেদা জিয়া রাজি হবেন কিনা? এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, না। উনি বলেই দিয়েছেন, ওনার পরিবারের থেকেও পরিস্কারভাবে বলে দেওয়া হয়েছে।

বেগম জিয়াকে এই অবস্থার মধ্যে রেখে বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা? এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জোর দিয়ে বলেন. প্রশ্নই উঠতে পারে না। শুধু বেগম জিয়াকে এই অবস্থায় রেখে না, হাসিনাকে ক্ষমতায় রেখে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। এটা পরিস্কার কথা আমরা বলেছি।

অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সরকার তো বলেই দিয়েছে, বিদেশে নেওয়ার অনুমতি দেবে না। সুতরাং যারা চিকিৎসা করছেন, তারাই করবেন। যতদিন পারা যায় তার বেস্ট ট্রিটমেন্ট তারাই করবেন। আমরা জোর করে তাকে বিদেশে নিয়ে যেতে পারবো না। আমাদের পক্ষে সেটা সম্ভব না। আমরা বিশ্বাস করি, জনগণের আন্দোলনে এই সরকারের পতন হবে। তখন চিকিৎসা করা সম্ভব হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা গণতন্ত্রের ধারার বাইরে যেতে পারি না। আমরা এই বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা বারবার বলছি, আমরা গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিকভাবে যাবো। নিয়মতান্ত্রিক আন্দোলনে যদি বাধা দেয়, সেই বাধা আমরা গণতান্ত্রিকভাবে অতিক্রম করবো। এটা আপনারা নিশ্চিত থাকতে পারেন।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat