এমন দুর্বার আন্দোলন করবো সরকার পদত্যাগে বাধ্য হবে : মির্জা আব্বাস

0
Array

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বর্তমান অবস্থা থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে হবে। আমরা এমন দুর্বার আন্দোলন করবো, সারাদেশে এমন অবস্থা সৃষ্টি করবো সরকার পদত্যাগ করতে বাধ্য হবে। এসময় গ্রামগঞ্জের মা-বোনসহ সবাইকে আন্দোলনে অংশ নেয়ার আহ্বান জানান তিনি। মঙ্গলবার বিকালে কেরানীগঞ্জের জিনজিরায় দলীয় কার্যালয়ের সামনে সরকার পতনের একদফার দাবিতে ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মির্জা আব্বাস বলেন, সরকার জবরদস্তি করে দেশে রাজত্ব কায়েম করেছে। এই রাজত্ব চলতে দেয়া যায় না। দেশে গণতান্ত্রিক ব্যবস্থা কায়েম করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমানউল্লাহ আমানকে মুক্ত করতে হবে। তিনি আরও বলেন, আমাদের দলের নেতাকর্মীদের কারাগারে আটক করে রাখা হয়েছে।কিন্তু কেন। আজকে চোর-ডাকাতদের বিচার হচ্ছে না। শুধু বিএনপির নেতাদের বিচার হচ্ছে। শুধু স্বৈরাচারের বিরুদ্ধে কথা বলার জন্য।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ নেতারা বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার বলতে কিছু নেই। নিজেদের ইচ্ছামতো জোর করে ক্ষমতায় থাকার জন্য তারা এটা বলছে। প্রধানমন্ত্রী বলেন, আমি প্রধানমন্ত্রী ছেড়ে দিয়ে কোথায় থাকবো। আমি বলতে চাই- প্রধানমন্ত্রী হওয়ার আগে কোথায় ছিলেন? আপনি সেখানে থাকবেন। আপনি ক্ষমতা ছাড়েন, বাংলাদেশের মানুষকে অত্যাচার থেকে রেহাই দেন। তিনি বলেন, বিশ্বের কোনো স্বৈরাচার সরকার ক্ষমতায় টিকে থাকতে পারে নাই। এই সরকারও টিকতে পারবে না। সরকারের পদত্যাগ বা অপসারণ সময়ের ব্যাপার।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আওয়ামী লীগের নেতারা মাঝে মাঝে বলেন, সংবিধানিক ধারা নষ্ট করা যাবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমিও বলি- সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। তবে কোন সংবিধান। ৯৬ সালে যে সংবিধান দিয়ে নির্বাচন হয়েছিল সেই সংবিধান। সেসময় নির্বাচন করেছিলেন, তখন তো সমস্যা হয়নি।

আওয়ামী লীগ নেতারা বলেন, বিএনপি ক্ষমতায় এলে একরাতে সব শেষ করে দেবে। আমি আপনাদের বলতে চাই- আমরা আপনাদের কোনো ক্ষতি করবো না। আগে ক্ষমতা ছাড়েন। তবে অন্যায় করবেন পাপ করবেন, ডিসি-এসপি লেলিয়ে দিয়ে গুম করাবেন, রাতের ঘুম হারাম করবেন, আর আপনাদের মানুষ ছেড়ে দেবে- এটা ভাববেন না।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. আব্দুস সালাম, ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ইরফান ইবনে অমি, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নাজিম মাস্টার, দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, কেরানীগঞ্জ মডেল থানার বিএনপির সভাপতি মনির হোসেন মিনু প্রমুখ।

 

 

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat