ভারত চায়নি বলে বাংলাদেশ ব্রিকসের সদস্য হতে পারেনি : রিজভী

0
Array

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সীমান্ত চুক্তি করার পরও ভারত বাংলাদেশিদের হত্যা করছে। ভারতের বিএসএফ’র হাতে প্রতিদিন বাংলাদেশি মৃত্যুর খবর পাওয়া যায়। কিন্তু আমাদের পররাষ্ট্রমন্ত্রী একটু মাথা উঁচু করে কথা বলতে পারে না। প্রধানমন্ত্রী কি পেয়েছেন তাদের কাছ থেকে? সব দিয়েছেন কিন্তু ন্যায্য যে অধিকার সেটা আপনি পাননি। তিনি বলেন, ব্রিকসের সদস্য হওয়ার জন্য ভারত বাংলাদেশকে নিয়ে কোনো কথা বলেনি। অথচ ভারত কথা বললেই বাংলাদেশ সদস্য হতে পারতো।

শনিবার (৩০ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদল ও ছাত্রদলের সাবেক নেতাদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, ২০১৮ সালে স্বরাষ্ট্রমন্ত্রী আসন থেকে নির্বাচন করেছেন সাইফুল আলম নীরব। যদি সুষ্ঠু নির্বাচন হতো তাহলে স্বরাষ্ট্রমন্ত্রী জিততেন না, এমপি হতেন নীরব। শুধুমাত্র প্রার্থী হওয়ার কারণে সে আজ কারাগারে, অন্য কোনো কারণে না।

তিনি বলেন, মুসলমানদের আনন্দের উৎসব হচ্ছে ঈদ, হিন্দুদের হচ্ছে দুর্গাপূজা আর শেখ হাসিনার আনন্দের দিন-উৎসবের দিন হচ্ছে কারাগার বিএনপির নেতাকর্মীতে পরিপূর্ণ হয়েছে কি না তা নিশ্চিত হলে।

তিনি আরো বলেন, আজ জাতীয় রিজার্ভ ১৭ বিলিয়ন ডলার। যদিও কেন্দ্রীয় ব্যাংক থেকে ১৯ বিলিয়ন ডলার বলা হচ্ছে। কিন্তু আইএমএফকে গোপনে একটি রিপোর্ট করতে হয়, সেখানে বলা হচ্ছে ১৭ বিলিয়ন ডলার। তিন মাসে যে আমদানি করবেন সেই আমদানি করার ক্ষমতা বাংলাদেশের এখন আর নেই। এই যে দেশে অভাব অনটন আসছে আপনি এর প্রতিবাদ করতে যাবেন আপনাকে কারাগারে যেতে হবে, নির্যাতনের শিকার হতে হবে।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat