মিয়ানমারের যেই বাংলাদেশে আসবে, তাকেই আবদ্ধ করে ফেরত পাঠাব : স্বরাষ্ট্রমন্ত্রী

0
Array

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের পুলিশ আত্মরক্ষার্থে বাংলাদেশে ঢুকেছে, যুদ্ধের জন্য নয়। কারণ, যুদ্ধ চলছে, গোলাগুলি চলছে। তবে এখানে কারও আসা উচিত হবে না। যেই আসবে, তাকে আবদ্ধ করে মিয়ানমারে পাঠিয়ে দেব।

রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, তারা(মিয়ানমারের পুলিশ) অস্ত্র হাতে ঢুকেছিল। তারা আত্মরক্ষার্থে এখানে ঢুকেছে। এটা হতেই পারে। মুক্তিযুদ্ধের সময় আমরা যখন ভারতে ঢুকে পড়েছিলাম, মনে আছে না? আমরা একজন না, কোটি মানুষ গিয়েছিলাম। সেভাবে মিয়ানমারের সীমান্ত পুলিশ আত্মরক্ষার্থে বাংলাদেশে ঢুকেছে, যুদ্ধের জন্য না।

কাউকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছিলেন, যদি এভাবে আত্মরক্ষার্থে ঢুকে থাকে, তাহলে জায়গা দেবেন কি না— জানতে চাইলে মন্ত্রী বলেন, সীমান্তের কাছে বর্ডার পুলিশ যারা, তারা আত্মরক্ষার্থে বাংলাদেশে ঢুকে থাকলে করণীয় কিছু থাকে না। তাদেরকে আবার ফেরত দিতে হবে। আমরা তাদের আটক রেখেছি, আবার ফেরত পাঠাব।

রোহিঙ্গাদের আর প্রবেশ করতে দেওয়া হবে কি না— জানতে চাইলে তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত একটিই— সীমান্তে এখন যুদ্ধ চলছে, এখানে এখন কারও আসা উচিত হবে না। রোহিঙ্গা জনগোষ্ঠী যদি মনে করে, তাদের ওখানে যুদ্ধ হচ্ছে, তারা অন্য কোথাও যাবে; তাহলে এই মুহূর্তে আর কাউকে আমরা ঢুকতে দেব না। মন্ত্রী আরও বলেন, মানবাধিকারের প্রশ্ন এখন আসবে না, কারণ যুদ্ধ চলছে। গোলাগুলি চলছে। এখানে কারও আসা উচিত হবে না। যেই আসবে, তাকে আবদ্ধ করে মিয়ানমারে পাঠিয়ে দেব।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat