নৌকার বাইরে গেলেই হিন্দুদের ওপর নির্যাতন : নিতাই রায় চৌধুরী

0
Array

নৌকার বাইরে গেলেই হিন্দুদের ওপর নির্যাতন করা হয় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগ সংখ্যালঘু সম্প্রদায়কে তাদের ভোটব্যাংক মনে করে। ফলে সংখ্যালঘু সম্প্রদায় স্বাধীনভাবে মতামতও প্রকাশ করতে পারে না। নৌকার বাইরে গেলেই তাদের ওপর হামলা-নির্যাতন নেমে আসে। সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের তথ্য সংগ্রহে বিএনপির গঠিত তদন্ত কমিটি সরেজমিনে এলাকা পরিদর্শন করছে।

শনিবার কমিটি ফরিদপুরের কানাইপুর ইউনিয়নের রনকাইল গ্রামে গিয়ে নির্যাতিতদের সঙ্গে কথা বলে। তদন্ত কমিটির প্রধান নিতাই রায় চৌধুরী ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, কেন্দ্রীয় সদস্য নিপুণ রায় চৌধুরী, যুবদলের সহ-আইনবিষয়ক সম্পাদক নুরে আলম সিদ্দিকী সোহাগ প্রমুখ।

এদিকে শনিবার ঝিনাইদহের হামদ ঘোষপাড়ায় নিহত ব্যবসায়ী বরুণ কুমার ঘোষের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ হিন্দু সম্প্রদায়কে ভোটের মাঠে ব্যবহার করে। ভোট শেষে তাদের বাড়ি ঘর দখল, হামলা ও লুটপাট করা হয়। সংখ্যালঘুদের খুন-নির্যাতনের দায় আওয়ামী লীগের। ৯ জানুয়ারি ঝিনাইদহের হামদহ ঘোষপাড়ায় ব্যবসায়ী বরুণকে নির্মমভাবে হত্যা করা হয়।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat