১৬ ডিসেম্বরের কর্মসূচির অনুমতি চেয়ে ডিএমপিতে বিএনপির আবেদন

0
Array

আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে কর্মসূচি পালনের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে গেছে বিএনপির একটি প্রতিনিধিদল। এ সময় তারা ডিএমপি কমিশনার বরাবর একটি আবেদন জমা দেয়।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। তার সঙ্গে ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান।

আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে রাজনৈতিক দলের অনুমতি নেওয়া দেশে এক ধরনের সংস্কৃতি হয়ে গেছে মন্তব্য করে নিতাই রায় চৌধুরী বলেন, এর আগে আমাদের ইফতার পার্টিতেও অনুমতি নিতে হয়েছে। এখন এটা হওয়া উচিত নয়। হয়তো সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এটাও পরিবর্তন হবে। তবে চলমান সময়ে এটাই হলো আমাদের সংস্কৃতি। যে কারণে আমাদের অনুমতি নিতে হয়। অনুমতি না নিলে মনে করে বিনা অনুমতির প্রোগ্রাম। যদিও রাজনৈতিক দলের অনুমতি সব সময় লাগে না, কোনো কোনো ক্ষেত্রে অনুমতি লাগে।

তিনি আরও বলেন, আগামী ১৬ তারিখে আমাদের বিজয় দিবস। এই বিজয় দিবস উপলক্ষে আমাদের পার্টি বিএনপির পক্ষ থেকে আমরা একটা কর্মসূচি নিয়েছি৷ আমরা আমাদের পল্টন অফিস থেকে মগবাজার পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালি করতে চাই। এই বিজয় দিবসের র‍্যালি করার জন্য আমরা পুলিশ কমিশনারের কাছে এসেছি৷ তবে তিনি না থাকায় অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিনের সঙ্গে কথা বলেছি। আমাদের আবেদনের কপিটা তিনি রিসিভ করে নিয়েছেন। বিষয়টি তারা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে আগামীকাল আমাদের জানিয়ে দেবেন।

অনুমতি না দিলে বিএনপি কর্মসূচি করবে কি-না জানতে চাইলে নিতাই রায় চৌধুরী বলেন, সেটা পরের কথা, সেরকম হলে পার্টি সিদ্ধান্ত নেবে। আমরা তো একাকি এসে এ কথা বলতে পারব না।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat