সরকার মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে : মুজিবুর রহমান

0
Array

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, এই ফ্যাসিষ্ট সরকার মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশের জনগণ প্রহসনের এই নির্বাচন মানবে না। অবিলম্বে প্রহসনের তফসিল বাতিল করে কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের দাবি জানান।

বুধবার কুমিল্লা অঞ্চলের বিভিন্ন মহানগরী ও জেলা দায়িত্বশীলদের নিয়ে ভার্চুয়ালি এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও কুমিল্লা অঞ্চল পরিচালক মাওলানা এটিএম মা’ছুমের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরী আমির কাজী দ্বীন মোহাম্মদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে কুমিল্লা অঞ্চলভুক্ত জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকারের সাজানো ও প্রহসনের নির্বাচনকে সফল করার লক্ষ্যে বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদেরকে মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেফতার করে কারাগারে আটক রাখা হচ্ছে। বর্তমানে বিরোধীদলের ২০ হাজারের বেশি নেতা-কর্মী কারাগারে আটক রয়েছেন। নির্বাচনকে সফল ও ক্ষমতায় টিকে থাকার জন্য ফ্যাসিস্ট সরকার প্রতিপক্ষের ওপর নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে। জাতীয় নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য করার এবং কারাগারে আটক রাখার ষড়যন্ত্র করছে সরকার।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের এ ষড়যন্ত্র নস্যাৎ করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণের অধিকার আদায় করতে হলে ময়দানে তীব্র আন্দোলন গড়ে তোলার কোনো বিকল্প নেই। জনগণের অধিকার আদায়ের এই আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বন জানান।

সভাপতির বক্তব্যে মাওলানা এটিএম মা’ছুম চলমান কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য জামায়াতে ইসলামীর দায়িত্বশীলদের ঐতিহাসিক ভূমিকা পালন করার উদাত্ত আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat