বিভিন্ন স্থানে বঞ্চিতদের বাড়িঘরে হামলা-ভাঙচুর,আ. লীগের মনোনয়ন নিয়ে দ্বন্দ্ব

0
Array

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা প্রকাশের পর রোববার ও সোমবার দেশের বিভিন্ন স্থানে বঞ্চিতদের সমর্থকদের বাড়িঘরে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। মাদারীপুরের কালকিনিতে সংঘর্ষে জড়ায় দুপক্ষ। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন। মানিকগঞ্জের বানিয়াজুরীতে বাদ পড়া এমপি নাঈমুর রহমান দুর্জয়ের ছবিসংবলিত ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলে প্রতিপক্ষের নেতাকর্মীরা। চুয়াডাঙ্গায় মনোনয়নবঞ্চিত দিলীপ কুমারের পক্ষের ৯ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর হয়েছে। এছাড়া বরিশাল-৩ আসনের এমপি পংকজ দেবনাথের অনুসারীদের বসতঘরে হামলা-ভাঙচুর করেছে প্রতিপক্ষের লোকজন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কালকিনি (মাদারীপুর) : মাদারীপুর-৩ আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপকে মনোনয়ন দেওয়া হয়েছে। রোববার বিকালে মনোনয়ন তালিকা প্রকাশের পর এ আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকী। পরে রাতে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সভা করেন তাহমিনার সমর্থকরা। সভা শেষে তারা শহরে মিছিল বের করে মাছবাজারের দিকে যায়। এ সময় গোলাপের সমর্থকরাও একটি মিছিল বের করে। একপর্যায়ে তাহমিনার পক্ষের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম সরদারের ওপর প্রতিপক্ষের মিছিল থেকে একটি ঢিল ছুড়ে মারা হয়। এ নিয়ে দুপক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয়পক্ষের মধ্যে চলে ধাওয়া-পালটাধাওয়া। এ সময় দুপক্ষের অন্তত ৬ জন আহত হয়েছেন। ঘটনার পরপরই কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকা বলেন, আমার সমর্থক সালাম সরদারের ওপর প্রতিপক্ষের লোকজন হামলা করেছে।

বরিশাল : মনোনয়নবঞ্চিত হওয়ার পর বরিশাল-৩ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথের অনুসারীদের বসতঘরে হামলা-ভাঙচুর হয়েছে। রোববার রাতে মেহেন্দিগঞ্জের পাতারহাটের চরহোগলা পুরাতন কাজী অফিসের সামনে ছাত্রলীগ কর্মী শাহাদাতের রড-সিমেন্টের দোকান ভাঙচুর করে প্রতিপক্ষ। এ সময় তারা দোকানের ক্যাশবাক্স থেকে ৬০ হাজার টাকা নিয়ে যায়। রিমন খান ও তাহের গোলদারসহ ২০-২৫ জন এই হামলা চালায়। স্টিমারঘাটের ইজারাদার মনির জমাদ্দারের ঘাট সোমবার সকালে দখল করে দিপু সিকদার, মহিউদ্দিনসহ ৪০-৫০ জন। চরএককরিয়া দাদপুর তেমুহনী বাজারে রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ কর্মী সহিদের দোকান লুট ও নাসির ফকিরের দোকানে তালা দেয় সাজেদ তালুকদার, শুভসহ ১০-১৫ জন। চরএককরিয়া শান্তিরহাট বাজারে আওয়ামী লীগ কর্মী মনির হোসেনকে মারধর করে এলাকা ত্যাগ করতে বলেন সুমন, আবুল হাওলাদারসহ ১০-১৫ জন। দাদপুরচরে ছাত্রলীগ কর্মী সোহেলের বাড়িতে হামলা ও ভাঙচুর করে রাহুল, আমজাদসহ ২৫-৩০ জন। হিজলা উপজেলার গুয়াবিড়য়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী হানিফের দোকানে হামলা চালায় কাশেম ব্যাপারীসহ ১০-১৫ জন। বড়জালিয়া এলাকার মেঘনা বাজারে রিফাত চৌধুরীর দোকানে হামলা চালিয়েছে কাওসারসহ ১০-১৫ জন। মেহেন্দিগঞ্জের কাউন্সিলর আলী আবদুল্লাহর অফিসে হামলার নেতৃত্ব দেন তাহের গোলদার, আকাশসহ ২০-২৫ জন। মেহেন্দিগঞ্জ সোনাইমুরীর ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিবু দের দোকানে তালা দিয়ে প্রাণনাশের হুমকি দিয়েছে রিমন খান, ইমরান খানসহ ১০-১৫ জন। মেহেন্দিগঞ্জ থানার ওসি ইয়াসিমুল হক জানান, সন্ধ্যায় একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি ব্যাপক তদন্ত শেষে আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

চুয়াডাঙ্গা : মনোনয়নবঞ্চিত আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্যবিষয়ক উপকমিটির সদস্য ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালার পক্ষের ৯ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর হয়েছে। চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা কৃষক লীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দারের বাড়ির সামনে জেলা কৃষক লীগের অফিস। রোববার সন্ধ্যা ৭টার দিকে ওই অফিসের ১৫-২০টি চেয়ার ভাঙচুর করা হয়। পরে মোমিনপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবিরের বাড়ির মেইন গেট ভাঙচুর করে দুর্বৃত্তরা। এছাড়া সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের সদস্য মহাসিনের ওষুধের দোকান, আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম দিপু, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জয়, একই ইউনিয়নের যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইদ, বাইতুল, সিরাজুল ইসলাম, একই উপজেলার বেলগাছি ইউনিয়ন পরিষদের সদস্য শাহাদাৎ হোসেনের বাড়িতে হামলা করেছে প্রতিপক্ষের লোকজন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের ছবিসংবলিত ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলে প্রতিপক্ষের নেতাকর্মীরা। এ আসনে দুর্জয়ের পরিবর্তে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম। রোববার বিকালে নতুন প্রার্থী ঘোষণার পরপরই ঘিওর উপজেলার বানিয়াজুরী ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে। সন্ধ্যার পর মিছিল শেষে দলীয় অফিসে চলে মিষ্টি বিতরণ। পরে ঘিওর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ঘিওর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইশতিয়াক আহমেদ শামীমের নেতৃত্বে ২০-২৫টি মোটরসাইকেলের বহর নিয়ে বানিয়াজুরী ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে এসে নৌকার প্রার্থীর পক্ষে আনন্দ উৎসবে মাতেন তারা। এ সময় তার সঙ্গে থাকা লোকজন আচমকা দলীয় অফিসে ঢুকে সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়ের ছবিসংবলিত ব্যানার ফেস্টুন ছিঁড়ে অফিস থেকে ফেলে দেন। এ সময় বানিয়াজুরী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোহাম্মদ মিন্টুকে লাঞ্ছিত করা হয়।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat