যুক্তরাষ্ট্র-ব্রিটেন আমাদের বন্ধু, মালিক না : পরিকল্পনামন্ত্রী

0
Array

এম এ মান্নান বলেন, নির্বাচন প্রসঙ্গে বিভিন্ন দেশ আমাদের চিঠি দিতেই পারে, সেই চিঠি আমরা পড়বো এবং দলের শীর্ষ নেতারা চিঠির জবাব দেবেন। তারা আসবে বসবে চা খাবে চলে যাবে। ভালো কথা বললে আমরা শুনব। কিন্তু আমাদের ঘরের বিষয়, ভোটের বিষয় কোর্ট কাচারির বিষয় এ বিষয় আমরা নিজেরা সমাধান করব।

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে, নির্বাচন অবশ্যই, অবশ্যই হবে। নির্বাচন প্রক্রিয়ায় না এসে একটি দল আছে গন্ডগোল লাগাতে চায়। ভেজাল লাগাতে চায়। অন্যদেশের মানুষকে এনে বিচার করতে চায়। এই বিচার আমরা মানি না। আমাদের আইনকানুন আমরা মানি। আমেরিকা-ব্রিটিশ এরা আমাদের বন্ধু, আমাদের মালিক না।

বৃহস্পতিবার সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আনন্দ মিছিল পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা হাওরের মানুষ আমরা শান্তি চাই। আমরা জ্বালাও পোড়াও চাই না। আমাদের দরকার সড়ক, ব্রীজ স্কুল-কলেজ, বাজার হাসপাতাল। আমাদের দরকার আরও বেশি উন্নয়ন।

বিএনপির তফসিল প্রত্যাখ্যান সম্পর্কে তিনি বলেন, উনারা প্রত্যাখ্যান করবে তো আগেই বলেছে। উনারা শেখ হাসিনার বৈধ সরকারকে তাড়িয়ে তারা অন্যভাবে ক্ষমতায় আসতে চায়। তারা নির্বাচন প্রক্রিয়ায় স্বস্তিবোধ করে না। চিঠি আসছে বিভিন্ন জায়গা থেকে এটাতো বিষয় নয়। আমরা আমাদের আইন মানব, নির্বাচনের বিষয়টা পরিষ্কার আমাদের আইনে আছে সে অনুযায়ী চলবে।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat