ফিলিস্তিনি রাষ্ট্রদূতের কাছে বাংলাদেশের মানবিক সহায়তা হস্তান্তর

0
Array

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী গাজা উপত্যকার যুদ্ধ-বিধ্বস্ত মানুষের জন্য মানবিক সহায়তা চালানের প্রথম কিস্তি ঢাকায় ফিলিস্তিনি রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সহায়তার ব্যবস্থা করে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ফিলিস্তিন রাষ্ট্রদূতের কাছে ত্রাণসামগ্রীর একটি প্রতিনিধিত্বমূলক বাক্স হস্তান্তর করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মানবিক সহায়তার মধ্যে রয়েছে শুকনো খাবার- শুকনো কেক, বিস্কুট, জরুরি চিকিৎসা সামগ্রী, নারী ও শিশুদের জন্য স্যানিটারি পণ্য।

চালানের প্রথম কিস্তিতে ৫৮৭ কেজি ত্রাণ-সামগ্রী রয়েছে যা ইজিপ্ট এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটের মাধ্যমে মিসরের কায়রোতে পাঠানো হচ্ছে।

কায়রোতে বাংলাদেশ দূতাবাস মিসরিয় ও ফিলিস্তিনি কর্তৃপক্ষের সাথে সহযোগিতা প্রদানের বর্তমান ব্যবস্থার অধীনে সমন্বয় করছে।

পররাষ্ট্রমন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তব্যে সঙ্কটের এই মুহূর্তে ফিলিস্তিনের জনগণের সাথে একাত্মতা প্রকাশ করেন এবং ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের সম্ভাব্য সহায়তার আশ্বাস দেন।

তিনি রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে গাজা উপত্যকায় অগ্রসর হওয়ার জন্য মিসরে এ মানবিক সহায়তা প্রেরণে সহযোগিতার জন্য ঢাকায় মিসরিয় দূতাবাস ও ইজিপ্ট এয়ারওয়েজকে ধন্যবাদ জানান।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ফিলিস্তিনের জন্য দৃঢ় ও অবিচল সমর্থনের জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেন এবং তা প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং গাজার মানুষের জন্য অত্যন্ত প্রয়োজনীয় সহায়তার জন্য সরকারকে ধন্যবাদ জানান।
সূত্র : বাসস

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat