তলে তলে মানুষ রাজপথে নামতে প্রস্তুত হচ্ছে : চরমোনাই পীর

0
Array

আওয়ামী লীগকে উচিত শিক্ষা দিতে তলে তলে রাজপথে নামবে জনগণ এমন মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। একই সঙ্গে বিতর্কিত বক্তব্যের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (৭ অক্টোবর) বিকেলে পুরানা পল্টন কালভার্ট রোডে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন তিনি।

রেজাউল করিম বলেন, আমরা আশ্চার্য হয়ে গেছি, যে আওয়ামী লীগ সরকার বাংলাদেশ পরিচালনা করে। এ সরকারের মুখপাত্র ওবায়দুল কাদের বক্তব্য রেখেছেন দিল্লি আছে তো, আমরা আছি। এ দিয়ে তিনি কী বোঝাতে চান, আমাদের দেশকে স্বাধীন দেশ হিসেবে তিনি স্বীকৃতি দিতে চান না। আমাদের এ দেশকে তিনি অঙ্গরাজ্য বানাতে চায়। লাখ লাখ মানুষের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি। কোনো দালালের জায়গা বাংলার জমিনে হবে না। পরিষ্কারভাবে বলতে চাই, এটা স্বাধীন বাংলাদেশ।

চরমোনাই পীর বেলেন, ওবায়দুল কাদের কে তার বক্তব্যের জন্য দেশের মানুষের কাছে ক্ষমা চাইতে হবে। তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন তলে তলে তব ঠিক হয়ে গেছে আমি বলি দেশের মানুষ তলে তলে সব ঠিক হয়ে গেছে নয় তলে তলে বাংলাদেশের মানুষ আপনাদের বিরুদ্ধে রাজপথে নামতে প্রস্তুত হচ্ছে। আমাদের দেশের লক্ষ লক্ষ মানুষ জীবন দিয়েছে। ওবায়দুল কাদেরকে জাতীর কাছে ক্ষমা চাইতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু-নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় তিনি আগামী ১৩ অক্টোবর দৈনিক বাংলা মোড়ে শ্রমিক সমাবেশ, ২০ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র যুব সমাবেশ ও অক্টোবর-নভেম্বর মাসব্যাপী ওয়ার্ড পর্যায়ে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat