রোডমার্চ থেকে ফেরার পথে বিএনপির গাড়িবহরে হামলা, ২০ নেতা-কর্মী আহত

0
Array

রোডমার্চ শেষে ফেরার পথে চট্টগ্রামের ফটিকছড়িতে খাগড়াছড়ির বিএনপি নেতা-কর্মীদের গাড়িবহরে সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন। গুরুতর আহত একজনকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীদের হামলায় বহরের বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছারের অভিযোগ, চট্টগ্রামে রোডমার্চ শেষে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে নেতা-কর্মীরা ফিরছিল। গাড়ি বহরটি ফটিকছড়ি বাজার পার হওয়ার পর ব্রিজের দুই পাশ থেকে সন্ত্রাসীরা এলোপাতাড়ি ইট, পাথর ও বোতল নিক্ষেপ করে। হামলায় আহতদের মধ্যে গুইমারা উপজেলা মহিলা দলের সহ-সভাপতি জোসনা বেগম ও মানিকছড়ি উপজেলা বিএনপির উপদেষ্টা আলী নুরসহ ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আলী নুরকে মানিকছড়ি হাসপাতাল নেওয়া হলে চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেলে পাঠায়।

অপর আহতরা হচ্ছেন, মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের অর্থ সম্পাদক সাদ্দাম হোসেন, মানিকছড়ি গিরী মৈত্রী কলেজ ছাত্রদলের সদস্য আমির হোসেন, মহালছড়ির মাইসছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সাত্তার, মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবদলের সদস্য মো. ইলিয়াস, মহালছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. খোকন মিয়া। এদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া এ হামলার জন্য আওয়ামী লীগের সন্ত্রাসীদের দায়ী করে সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat