আজকে গণতন্ত্র আত্মসাৎ হয়ে গিয়েছে : রিজভী

0
Array

আজকে গণতন্ত্র আত্মসাৎ হয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার স্মৃতি সংসদ আয়োজিত বিএনপির সাবেক মহাসচিব, সাবেক মন্ত্রী ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেন, মহাবিশ্বে বিজ্ঞানীরা ব্ল্যাকহোল বলে একটা বিষয়ের কথা বলেন। যার মধ্যাকর্ষন এতো ভয়ংকর যে সেখানে আলো পর্যন্ত প্রবেশ করতে পারে না। আলোকেও শুষে নায়। শেখ হাসিনা হচ্ছে সেই ব্ল্যাকহোল।

তিনি বলেন, আজকে বিরোধীদলের নেতাকর্মীদের তিনি অদৃশ্য করেছেন তার ব্ল্যাকহোলে। আজকে মানুষের বাকস্বাধীনতাকে, মত প্রকাশের স্বাধীনতাকে তিনি অদৃশ্য করেছেন তার ব্ল্যাকহোলে। আজকে বাংলাদেশের ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানকে আত্মসাৎ করেছেন তার ব্ল্যাকহোলে। আজকে সোনালী ব্যাংক, বেসিক ব্যাংক, হলমার্ক সমস্ত কিছু আত্মসাৎ হয়ে গেছে। আজকে গণতন্ত্রও আত্মসাৎ হয়ে গেছে তার ব্ল্যাকহোলে।

তিনি আরও বলেন, এই দেশ আর দেশ নেই। এটা এক ভয়ংকর দেশ। একদলীয় কর্তৃত্ববাদের বিভিন্ন দেশের আমরা গল্প শুনেছি। কিন্তু সেখানে যে অপরাধ করে তাকেই ধরে। কিন্তু ছেলের অপরাধের জন্য মাকে ধরে নিয়ে নির্যাতন করবে! কিন্তু ছেলেটা কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্তও না। সে মার্কিন যুক্তরাষ্ট্রে গবেষণা করে। সে সাইদী সাহেবের জন্য হয়তোবা কোন কিছু একটা মনে হয়েছে বলে স্ট্যাটাস দিয়েছিল ফেসবুকে। সেই স্ট্যাটাস দেয়ার পরে ওই ছেলের নানার বাড়িতে গিয়ে আওয়ামী লীগ আক্রমণ চালিয়েছে। এটার প্রতিবাদ করেছে তার মা। তারপর সেই বৃদ্ধ মাকে নিয়ে নির্যাতন করা হয়েছে।

রিজভী বলেন, আজকে এই পরিস্থিতির মধ্যে আমাদের দিন যাপন করতে হচ্ছে। এই সংকট, এই ঘোর দুর্দিনে আমাদের অত্যন্ত প্রয়োজন ছিল ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের মতো নেতৃত্ব। তিনি আমাদেরকে পথ দেখাতে পারতেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat