হবিগঞ্জে বিএনপির সমাবেশে মুহুর্মুহু গুলি : অর্ধ শতাধিক নেতাকর্মী আহত

0
Array

হবিগঞ্জে বিএনপির সমাবেশ ও পদযাত্রায় গুলি চালিয়েছে পুলিশ। তাতে অর্ধ শতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।শনিবার (১৯ আগস্ট) বিকেলে হবিগঞ্জ শহরের পৌরসভা রোড থেকে শায়েস্তানগর পয়েন্ট পর্যন্ত পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের এ সংঘর্ষ হয়।

জেলা যুবদলের যুগ্ম সম্পাদক কাউছার আহমেদ জানান, বিএনপি শান্তিপূর্ণভাবে শায়েস্তানগরস্থ দলীয় কার্যালয়ে সমাবেশ করে। নেতাকর্মীরা তাতে বক্তব্য রাখেন। একটি বিএনপি নেতাকর্মীদের পদযাত্রা শায়েস্তানগর পয়েন্ট থেকে দলীয় কার্যালয়ে প্রবেশের সময় পুলিশ বিনা কারণে মুহুর্মুহু গুলি ছুড়তে থাকে। এতে অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তাদেরকে বিভিন্নভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।এ ব্যাপারে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সংঘর্ষের আগে দলীয় সমাবেশে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্জ জিকে গউছ বলেছেন, শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে বিএনপি, আর গাড়িতে আগুন দিচ্ছে আওয়ামী লীগ। বিএনপির আন্দোলন করে বাধাগ্রস্ত করতে তারা এমন ঘৃণ্য পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, বিএনপি চায় বাংলাদেশের মানুষ ভোটকেন্দ্রে ফিরে আসুক। আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতেই বিএনপি আন্দোলন করছে। ইনশাআল্লাহ বাংলাদশের গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা না করে বিএনপি ঘরে ফিরে যাবে না।

হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো: মিজানুর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্থফা রফিক, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, শায়েস্তাগঞ্জের মেয়র ফরিদ আহমেদ অলি, বিএনপি নেতা আজিজুর রহমান কাজল, নাজিম উদ্দিন শামছু প্রমুখ।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat