অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ওপর গুরুত্ব দিলেন দুই কংগ্রেসম্যান

0
Array

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র মনে করে বাংলাদেশ চীনের খপ্পরে পড়েছে। তিনি বলেন, সংবিধানের বাইরে গিয়ে সমঝোতার সুযোগ নেই, সরকার পতনের দাবি নিয়ে কোনো সমঝোতা হবে না। রবিবার (১৩ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন দুই কংগ্রেসম্যানের সাথে বৈঠক শেষে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, খুব ভালো আলোচনা হয়েছে। নির্বাচনি সরকার ইস্যুতে সমঝোতার কোনো পথ আছে কি না জানতে চেয়েছে যুক্তরাষ্ট্র।

জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফ্রি ফেয়ার নির্বাচন করতে প্রধানমন্ত্রী অঙ্গীকারবদ্ধ। সব দলের মধ্যে ঐকমত্য হলে সহিংসতামুক্ত নির্বাচন হবে, এর জন্য সবার আন্তরিকতা লাগবে। যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশের জাতীয় নির্বাচনে বেশি লোক ভোট দেবে- বৈঠকে এ কথাও উল্লেখ করে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে ঢাকাস্থ মার্কিন দুতাবাসের বেরিফাইড ফেসবুক পেইজে বৈঠকের ছবি আপলোড করে লেখা হয়েছে, ‘এই সপ্তাহে, আমরা ২০১৭ সালের পর প্রথম কংগ্রেসনাল প্রতিনিধিদলকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। ঢাকায় থাকাকালীন, প্রতিনিধি রিচ ম্যাককরমিক (R-GA) এবং এড কেস (D-HI) পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, অন্যান্য সরকারি কর্মকর্তা এবং বেসামরিকদের সাথে বৈঠক করছেন। দুই কংগ্রেসম্যান অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব দিয়ে দুই মহান জাতির মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার জন্য পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করবেন। এবারের সফরে তারা রোহিঙ্গা শরণার্থী শিবিরও পরিদর্শন করবেন।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat