যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান এখন ঢাকায়

0
Array

চার দিনের বাংলাদেশ সফরে ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান রিচার্ড ম্যাককরমিক এবং এড কেস। শনিবার (১২ আগস্ট) সকালে তারা ঢাকা এসে পৌঁছান। আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন রিপাবলিকান দলের রিচার্ড ম্যাককরমিক এবং ডেমোক্র্যাট দলের এড কেস। শনিবার বাংলাদেশে আসার পর এদিন তারা কেনো কার্যক্রম রাখেননি।

রবিবার (১৩ আগস্ট) কংগ্রেসম্যানরা প্রথমে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। কংগ্রেসম্যানদের কর্মকর্তারা রোহিঙ্গা ক্যাম্পে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি) ও জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করবেন। পরে ঢাকায় এসে তারা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ করবেন। বাংলাদেশের এই সফরে দুই কংগ্রেসম্যান আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টির সঙ্গেও বৈঠক করবেন বলেও কূটনৈতিক সূত্রে জানা যায়।

উল্লেখ্য, দেশে আসন্ন নির্বাচন সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি ঘোষণার পর থেকে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপির নানামুখী তৎপরতা শুরু হয়েছে। এর মধ্যেই ইইউ, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ এবং মিশন পর্যবেক্ষক পাঠাতে শুরু করেছে। আসন্ন নির্বাচন ঘিরে নির্বাচনের পরিবেশ, মানবাধিকার, রাজনৈতিক পরিস্থিতি, মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ নানা বিষয়ে তারা সরকার, রাজনৈতিক দল, বিভিন্ন সংস্থা, সুশীলসমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছেন।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat