গণমাধ্যমের টুঁটি চেপে ধরতে নতুন কালো আইন : ডিইউজে

0
Array

মন্ত্রিপরিষদে সদ্য অনুমোদন পাওয়া সাইবার সিকিউরিটি আইনটিও গণমাধ্যমের টুঁটি চেপে ধরতে করা হয়েছে বলে উল্লেখ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের নেতারা।বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে তারা এ কথা বলেন।

সাংবাদিক নেতারা বলেছেন, আইনটির কয়েকটি ধারার মধ্যে শাস্তির তারতম্য ঘটলেও মূল বিষয় একই রয়ে গেছে। বর্তমান সরকারের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য এবং লুটেরাদের বিরুদ্ধে যেন সাংবাদিকরা কথা না বলতে পারে, লিখতে না পারে- সেজন্য আগের ধারা রাখা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে দেশের সাংবাদিক বুদ্ধিজীবী মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক মহলের সমালোচনার কারণে আইনটির খোলস পালটিয়ে তা উপস্থাপন করা হয়েছে মাত্র।

ডিইউজের সভাপতি সহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) সাবেক মহাসচিব রুহুল আমিন গাজী।

বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আব্দাল আহমদ, সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজি, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি মোদাব্বের হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাদের গণি চৌধুরী, সাবেক সিনিয়র সহ সভাপতি শাহীন হাসনাত, বর্তমান সাধারণ সম্পাদক খুরশীদ আলম, যুগ্ম সম্পাদক দিদারুল আলম, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, জনকল্যাণ সম্পাদক সালাহউদ্দিন রাজ্জাক, দপ্তর সম্পাদক ইকবাল মজুমদার তৌহিদ, বিএফইউজের কোষাধ্যক্ষ খাইরুল বাশার, নির্বাহী সদস্য আবু বকর প্রমুখ।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat