দায়িত্বে অবহেলা, বাদ পড়তে পারেন বিএনপি ও অঙ্গ সংগঠনের আরও কয়েকজন

0
Array

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে সরিয়ে রাশেদ ইকবাল খানকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে। রাশেদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি। মঙ্গলবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্রাবণের অসুস্থতার কারণে সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খানকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

সূত্রমতে, বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের আরও কয়েকজন নেতাকে পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। মূলত সর্বশেষ ঢাকার প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ না নেওয়া ও দলীয় দায়িত্ব সঠিকভাবে পালন না করার জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ওই কর্মসূচিতে রাজধানীর আশপাশের মধ্যে গাজীপুর জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতৃত্বের ভূমিকা নিয়েও অসন্তুষ্ট দলটির হাইকমান্ড। এছাড়াও অবস্থান কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় কয়েকজন ও যুবদলসহ অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা ঠিকভাবে দায়িত্ব পালন করেনি বলেও প্রমাণ পেয়েছে হাইকমান্ড।

বিএনপি সূত্র জানায়, ঢাকার প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিতে উত্তরার বিএনএস ভবনের সামনে থাকার কথা ছিল শ্রাবণের কিন্তু তিনি সেখানে যাননি। বরং ওই দিন বিকালে খিলক্ষেত এলাকায় কিছু নেতাকর্মীদের সঙ্গে দাঁড়ানো ছবি তুলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে পাঠানো হয়। সব কিছু বিবেচনা করে তাকে সরিয়ে দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির একাধিক সহ-সভাপতি জানান, শ্রাবণ অসুস্থ নন। কারণ বিএনপির এক দফার কর্মসূচি নিয়ে করণীয় ঠিক করতে মঙ্গলবার দুপুরেও গুলশান কার্যালয়ে এক বৈঠকে সভাপতি হিসেবে রওনকুল ইসলাম শ্রাবণ অংশ নেন। ওই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন।

তবে নেতারা এটাও জানান, সংগঠনটির সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্তই চূড়ান্ত ও সঠিক। কারণ তিনি দেশের স্বার্থে ভালো কিছু হবে বলেই এ সিদ্ধান্ত নিয়েছেন।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat