ব্যাকরণ কিংবা বানান না জানলে ভেস্তে যেতে পারে ‘ডেটিং’

0
Array

সবকিছু ঠিকঠাক চললেও একটা বানান ভুল ভেস্তে দিতে পারে গোটা ডেটিং। এতদিন জানা ছিল, সুন্দরী মেয়েকে ডেটে নিয়ে যেতে হলে ছেলেটিকে হতে হবে ‘হ্যান্ডসাম হাঙ্ক’, ‘গুডলুকিং’, ‘ওয়েলম্যানারড’, ‘স্যুটেডবুটেড’। সঙ্গে থাকতে হবে পকেটের জোরও। কিন্ত এখন আর শুধু এসবেই পাওয়া যাবে না সুন্দরীর মন। ‘গ্রিন সিগন্যাল’ পেতে জানতে হবে ব্যাকরণ। এমনটাই বলছে ‘ইহারমোনি’ আর ‘গ্রামারলি’ অ্যাপের সার্ভে রিপোর্ট।

‘ইহারমোনি’ আর ‘গ্রামারলি’ অ্যাপের রিপোর্ট অনুযায়ী, বানানে বা ব্যাকরণে কাঁচা ছেলেদের মেয়েরা খুব একটা পছন্দ করেন না। অনলাইন ডেটিং পার্টনার বাছাই করার আগে, ভালো করে চোখ বুলিয়ে দেখে নিন যে, তার প্রোফাইলে বানান ভুল বা ব্যাকরণগত ভুল আছে কি না। একটা ভুল মাফ করে দিলেও যার একাধিক বানান ভুল, তাকে মন দিতে মেয়েরা খুব একটা রাজি থাকেন না।

তাই প্রোফাইলে বানান ভুল আছে, এমন ছেলেদের ১৪ শতাংশই অনলাইন পার্টনার খুঁজতে ব্যর্থ হন। মেয়েরা মনে করেন যে, সামান্য বানান ঠিক করে লিখতে পারে না, সে নিজে কতটা ঠিক হবে।

গ্রামারের ব্যাপারে অবশ্য ছেলেমেয়ে দু’পক্ষই একটু খুঁতখুঁতে হয়। সধারণত যারা লম্বা লম্বা বাক্যে উত্তর দেয়, তাদের ‘টিআরপি’ একটু বেশি হয়। তবে ব্যাকরণটা ঠিক থাকতে হবে। যেমন, ‘আমি তোমাকে বিয়ে করতে চাই’ এর তুলনায় ‘তুমি হলে সেই মানুষ, যাকে আমি বিয়ে করতে চাই’- এটা ছেলেমেয়ে উভয়ের কাছেই বেশি পছন্দের। তাই এবার থেকে ডেটিংয়ে যাওয়ার আগে ভালো করে ঝালিয়ে নিতে হবে ব্যাকরণ বই, করে নিতে হবে ‘প্রুফরিডিং’।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat