মেলবোর্নে বিমান দুর্ঘটনায় নিহত ৫

0

অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি বিপনীবিতানে চার্টার বিমান বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন।নিহত পাঁচজনই ওই বিচক্রাফট বি২০০ কিং এয়ার উড়োজাহাজে ছিলেন, তারা সবাই তাসমানিয়ার কিং আইল্যান্ডের বাসিন্দা বলে জানিয়েছে বিবিসি।

ভিক্টোরিয়া পুলিশের সহকারী কমিশনার স্টিফেন লিন জানান, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টার দিকে এসেনডেন বিমানবন্দর থেকে ওড়ার কিছু সময় পরই আকস্মিকভাবে বিমানটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং তা ওই বিপনীবিতানের ওপর আছড়ে পড়ে। সেন্ট্রাল মেলবোর্নের ১৩ কিলোমিটার উত্তর পশ্চিমে এসেনডেন বিমানবন্দর সাধারণত হালকা যাত্রীবাহী উড়োজাহাজ ওঠানামার জন‌্য ব্যবহৃত হয়।

স্টিফেন জানান, দুর্ঘটনার সময় বিপনী বিতানটি বন্ধ থাকায় হতাহতের সংখ্যা বাড়েনি। উড়োজাহাজটি আছড়ে পড়ে স্পটলাইট নামের একটি দোকানের ওয়‌্যারহাউজের ‍উপর। স্পটলাইটের একজনর মুখপাত্র জানিয়েছেন, তাদের সব কর্মীই নিরাপদে আছেন।

স্থানীয় চ্যানেল নাইনের ভিডিওতে ঘটনাস্থলে আগুন জ্বলতে ও ধ্বংসস্তূপ থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। মাইক কাহিল নামের একজন প্রত্যক্ষদর্শী অস্ট্রেলিয়ার হেরাল্ড সানকে জানান, বিস্ফোরণের পর লাল-কালো আগুনের হলকা অন্তত ৩০ মিটার উপরে উঠে যায়।

আরেক প্রত্যক্ষদর্শী ড‌্যানিয়েল মে দ্য এজ-কে জানান, ঘটনার সময় তিনি বিপনী বিতানটি খোলার অপেক্ষায় কাছাকাছি দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ করেই কমলা রঙয়ের বিস্ফোরণ হলো এবং তারপরই ধোঁয়া দেখতে পেলাম। কিছুক্ষণ পর জরুরি নিরাপত্তা কর্মীরা ঘটনাস্থলে দ্রুত ছুটে এলেন, তার কিছু সময় পর আমি চলে আসি।

এ ঘটনায় শোক প্রকাশ করে ভিক্টোরিয়ার প্রিমিয়ার ডেনিয়েল অ্যান্ড্রুজ বলেন, এটি একটি ভয়াবহ শোকের দিন। যত লোক মারা গেছেন, গত ৩০ বছরে আমাদের অঙ্গরাজ্য বিমান দুর্ঘটনায় এতজনকে নিহত হতে দেখেনি। অস্ট্রেলিয়ার ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো জানিয়েছে, টুইন ইঞ্জিনের উড়োজাহাজটি কীভাবে দুর্ঘটনায় পড়েছে তা নিয়ে তদন্ত শুরু করেছে তারা।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat