বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র : রাশিয়া

0
Array

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের শাহীনবাগে যাওয়াকে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপের চেষ্টা বলে মনে করেছে রাশিয়া। গত বৃহস্পতিবার মস্কোতে এক ব্রিফিংয়ে এ অভিযোগ করেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।রোববার (২৫ ডিসেম্বর) ঢাকায় অবস্থিত রুশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে যে ঘটনা ঘটেছে, তা ঘটারই ছিল। আমরা বিষয়টি দেখেছি। অভিযোগ উঠেছে, ২০১৩ সালে নিখোঁজ বিরোধীদলীয় এক রাজনৈতিক কর্মীর পরিবারের সঙ্গে গত ১৪ ডিসেম্বর দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখানে তিনি স্থানীয় জনগোষ্ঠীর একটি সংগঠনের হুমকির মুখে পড়েছিলেন। পরে তিনি নিরাপত্তাকর্মীদের সহায়তায় সেখান থেকে বেরিয়ে যান।

মারিয়া জাখারোভা বলেন, “একজন মার্কিন কূটনীতিক যখন বাংলাদেশের নাগরিকদের অধিকারের বিষয়ে যত্নবান হওয়ার কথা বলে দেশটির অভ্যন্তরীণ প্রক্রিয়া প্রভাবিত করার চেষ্টা করছিলেন, তখন এমন ঘটনাই প্রত্যাশিত।”

তিনি আরও বলেন, “আমরা বিশ্বাস করি, সার্বভৌম রাষ্ট্রগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা মৌলিক নীতিগুলোকে লঙ্ঘন করে। এ ধরনের পদক্ষেপ গ্রহণযোগ্য নয়।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat