পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে শেহবাজ ও জারদারির আলোচনা

0
Array

পাকিস্তানে বর্তমান সরকারের মেয়াদ শেষ হতে আর মাত্র কয়েকদিন বাকি। এরই মধ্যে সেখানে পরবর্তী নির্বাচন অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক সরকার গঠন নিয়ে তোড়জোর শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ঘোষণা দিয়েছেন পার্লামেন্ট ভেঙে দিয়ে তিনি তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করবেন।  ফলে রাজনৈতিক কৌশল নির্ধারণ, তত্ত্বাবধায়ক সরকার প্রশ্নে জোটের অন্য শরিকদের সঙ্গে আলোচনা শুরু করেছেন শেহবাজ শরীফ। এ জন্য তিনি শনিবার তার মডেল টাউনের বাসভবনে ওয়ান-টু-ওয়ান বৈঠক করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সহসভাপতি ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির সঙ্গে।

এতে তত্ত্বাবধায়ক সরকার, দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি ও অন্য ইস্যুগুলো নিয়ে আলোচনা করা হয়েছে। এ খবর দিয়ে অনলাইন জিও নিউজ বলছে, এক ঘন্টা স্থায়ী হয় তাদের এই মিটিং। এতে আগস্টের দ্বিতীয় সপ্তাহে জাতীয় পরিষদ ভেঙে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব দিয়েছেন জারদারি। জবাবে তার এ প্রস্তাব নিয়ে জোটের শরিক সবাইকে আস্থায় নেয়ার বিষয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন শেহবাজ শরীফ।

পাকিস্তানের বর্তমান পার্লামেন্টের সাংবিধানিক সময়সীমা শেষ হবে আগামী ১২ই আগস্ট। তবে প্রধানমন্ত্রী দাবি করছেন তার সরকার ১৪ই আগস্ট মেয়াদ শেষ করবে। জারদারির সঙ্গে বৈঠকে দুই নেতাই পরবর্তী জাতীয় নির্বাচনের সময় নিয়ে একমত হয়েছেন বলে জানানো হয়েছে।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat
  • Click to Chat